খুলেছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো । শর্তে খুলে দেয়া হয়েছে পর্যটনকেন্দ্র | Tourism of Khagrachari

95

খুলেছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো । টানা প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর আগামী ২৮ আগস্ট (শুক্রবার) থেকে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ৬ শর্তে সীমিত পরিসরে খোলার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন।

রোববার (২৩ আগস্ট) রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ শর্তে সীমিত পরিসরে জেলা পরিষদ পার্ক, আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝর্ণা ও মায়াবিনী লেক দর্শনার্থীদের জন্য ২৮ আগস্ট শুক্রবার থেকে খোলার সিদ্ধান্ত হয়েছে। এ সময় পর্যটনকেন্দ্রে প্রবেশের জন্য পর্যটকদের মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার বা সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, শারীরিক অসুস্থ অবস্থায় ভ্রমণ না করা ও সামাজিক দূরত্ব বজায় রাখা অন্যতম।

প্রসঙ্গত, করোনা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধে জেলা কমিটির সিদ্ধান্ত অনুসারে শর্ত মেনে পর্যটন সংশ্লিষ্টদের সকল প্রস্তুতি গ্রহণে জানানো হয়েছে। এর আগে, গত ১৮ মার্চ থেকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলার সাজেক পর্যটন কেন্দ্রে পর্যটকদের প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়। এর ফলে আবাসিক হোটেল মোটেলের ৪ হাজার শ্রমিক পর্যটক গাইড ও সহস্রাধিক পরিবহন শ্রমিক কয়েক হাজার হোটেল শ্রমিক কর্মহীন হয়ে পড়ে। এতে ক্ষয় ক্ষতির পরিমাণ দাঁড়ায় ৫০ কোটি টাকা।

Categories News & Politics
Tags

Leave A Reply

Your email address will not be published.

Skip to toolbar